>

*** শাফিউল উমাম,রউফুর রহীম, রহমাতুল্লীল আলামিন , নুরে মুজাসসাম, হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাপবিত্র ও মহাসম্মানিত সাইয়্যিদে ঈদে আ'যম , সাইয়্যিদে ঈদে আকবর ,কুল-কায়িনাতের সর্বশ্রেষ্ঠ ইবাদত সাইয়্যিদুল আ'ইয়াদ শরীফ বা ঈদে মীলাদে হাবীবি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালন করার ফযিলত মুবারক*** *** দুই ছাহাবী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের লাশ মুবারক দ্বিতীয় বার দাফন মুবারক*** *** সম্মানিত মুজাদ্দিদ আলাইহিমুস সালাম উনাদের বিশুদ্ধ তালিকা*** *** আওলাদে রসুল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে আর্থিকভাবে খিদমত মুবারকে যারা আঞ্জাম দিবে তারা দুনিয়া ও আখিরাত উভয়কালেই শাফায়াত মুবারক লাভ করবেন।***

শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও জলীলুল ক্বদর নবী - রসূল আলাইহিস সালাম গণের সাথে কথোপকথন

উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও জলীলুল ক্বদর নবী - রসূল আলাইহিস সালাম গণের সাথে কথোপকথন



নূরে মুজাসসাম , সাইয়্যিদুল কাওনাইন, হাবীবুল্লাহ হুজুর পাক  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত ও মহাপবিত্র আম্মাজান উনার পবিত্র হেরেম শরীফে থাকাকালীন  উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদাতুনা হযরত আমিনা আলাইহাস সালাম উনার জলীলুল ক্বদর আম্বিয়া আলাইহিমুস সালাম গণের সাথে স্বপ্নে কথোপকথের বর্ণনা
খালিক মালিক রব মহান আল্লাহ পাক তিনি মহাসম্মানিত ও মহাপবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন ," রসূলগণের একজনের উপর জনকে প্রাধান্য দিয়েছি ।" ( মহাসম্মানিত ও মহাপবিত্র সুরা বাক্বারা শরীফ : মহাসম্মানিত ও মহাপবিত্র আয়াত শরীফ নাম্বার ২৫৩)
খালিক মালিক রব মহান আল্লাহ পাক তিনি মহাসম্মানিত ও মহাপবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে অন্যত্র ইরশাদ মুবারক করেন ,
" আর মহান আল্লাহ পাক যখন নবীগণের ( আলাইহিমুস সালাম)  কাছ থেকে অঙ্গীকার গ্রহণ করলেন যে , আমি কিতাব ও হিকমত যা কিছু আপনাদের দান করেছি। অতপর আপনাদের নিকট কোন রসূল আসেন আপনাদের কিতাবকে সত্য বলে প্রতিপ্রাদন করার জন্য,তখন সেই রসূলের প্রতি ঈমান আনবেন এবং তাঁকে সাহায্য করবেন । মহান আল্লাহ পাক বললেন, আপনারা কি অঙ্গীকার করছেন এবং এই শর্তে আমার ওয়াদা গ্রহণ করে নিয়েছেন ? তখন তাঁরা বললেন , আমরা অঙ্গীকার করছি । মহান আল্লাহ পাক বললেন, তাহলে এবার স্বাক্ষী থাকুন । আমার আমিও আপনাদের সাথে স্বাক্ষী রইলাম ।"( মহাসম্মানিত ও মহাপবিত্র সুরা আল ইমরান শরীফ: মহাসম্মানিত ও মহাপবিত্র আয়াত শরীফ ৮১)
এই মহাসম্মানিত ও মহাপবিত্র আয়াতে কারীমা সম্পর্কে আল্লামা সুবুকী রহমতুল্লাহি আলাইহি বলেন , এই মহাসম্মানিত ও মহাপবিত্র আয়াত শরীফে আখত রসূল বলতে নূরে মুজাসসাম , সাইয়্যিদুল কাওনাইন, হাবীবুল্লাহ হুজুর পাক  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে বুঝানো হয়েছে এবং এমন কোন আম্বিয়া আলাইহিমুস সালাম অতিবাহিত হন নাই যাঁর কাছ থেকে উনার সম্পর্কে অঙ্গীকার নেওয়া হয়নি ।
মূলতঃ কোন নবী আলাইহিস সালাম উনারকে নুবুওয়্যাত মুবারক দেয়া হয়নি এবং কোন রসূল আলাইহিস সালাম উনাকে রিসালাত দেয় হয়নি যতক্ষণ না উনারা ( সমস্ত হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম ) নূরে মুজাসসাম , সাইয়্যিদুল কাওনাইন, হাবীবুল্লাহ হুজুর পাক  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উপর ঈমান না এনেছেন অর্থাৎ উনারা ( সমস্ত হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম ) সকলেই নূরে মুজাসসাম , সাইয়্যিদুল আম্বিয়া ,সাইয়্যিদুল কাওনাইন, হাবীবুল্লাহ হুজুর পাক  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মর্যাদা - মর্তবা সম্পর্কে সম্যক অবগত ছিলেন । তাই  নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বরকতময় পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশের পূর্বের সমস্ত হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম উনারা  নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদাতুনা হযরত আমিনা আলাইহাস সালাম কে ধারাবাহিক ভাবে মুবারকময় স্বপ্নে সে সুসংবাদ জ্ঞাপন করেছেন ।
এখন আমরা মহান আল্লাহ পাক উনার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাসম্মানিত আম্মাজান ( আলাইহাস সালাম ) উনার পবিত্র জবান মুবারকে আখেরী নবী ও রসূল  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক আগমন বার্তা সম্পর্কে অন্যান্য হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম গণের ভবিষ্যদ্বানী মুবারক
 উম্মু রসূলিনা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদাতুনা হযরত আমিনা আলাইহাস সালাম বলেন ,যখন আমি আমার প্রাণ প্রিয় সন্তান হযরত মুহম্মদ  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে পবিত্র হেরেম শরীফে ধারণ করলাম। ধারণ করার প্রথম মাস হলো রজবুল আসাম । সে  মাসে একসময় আমি একরাত্রে স্বপ্নের আবেশে ছিলাম । তখন আমার কক্ষে প্রবেশ করলেন এক ব্যক্তি যিনি ছিলেন লাবণ্যময় চেহারা বিশিষ্ট সুঘ্রাণে ভরপুর এবং আলোকোজ্জ্বল । ইয়া মুহম্মদ ছল্লাল্লাহু  আলাইহি ওয়া সাল্লাম ! আপনাকে স্বাগতম । আমি ( হযরত আমিনা আলাইহাস সালাম )উনাকে প্রশ্ন করলাম: আপনি কে?তিনি বললেন , আমি মানবজাতির আদি পিতা হযরত আদম আলাইহিস সালাম । আমি বললাম আপনার অভিপ্রায় কি?তিনি বললেন, হে  হযরত আমিনা আলাইহাস সালাম !আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন। আপনি মূলতঃ পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন যিনি রবিয়া ও মুদার গোত্রের ফখর (  গৌরবের কারণ ) যিনি সাইয়্যিদুল বাশার । সুবহানাল্লাহ্ ।
যখন দ্বিতীয় মাস( শাবান শরীফ)  হল তখন এক ব্যক্তি আমার নিকট আগমণ করলেন । তিনি বললেন , আসসালামু আলাইকা ইয়া রসূলাল্লাহ  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ! আমি হযরত আমিনা আলাইহাস সালাম উনাকে বললাম, আপনি কে?তিনি বললেন, আমি হযরত শীশ আলাইহিস সালাম । আমি বললাম , আপনার অভিপ্রায় কি? তিনি বললেন, হে হযরত আমিনা আলাইহাস সালম !আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন । নিশ্চয়ই আপনি পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন যিনি রহস্যের উন্মোচক এবং ( জাওয়ামিউল কালাম) সহেবে হাদীস । সুবহান্নাল্লাহ্ ।
তৃতীয় মাস ( পবিত্র মাহে রমাদ্বান শরীফ) যখন আগমণ করল তখন আমার নিকট এলেন ( স্বপ্নে) এক ব্যক্তি । তিনি বললেন , আসসালামু আলাইকা ইয়া নাবীআল্লাহ  ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ! আমি হযরত আমিনা আলাইহাস সালাম উনাকে বললাম, আপনি কে?তিনি বললেন, আমি হযরত ইদ্রীস আলাইহিস সালাম । আমি বললাম , আপনার অভিপ্রায় কি?  তিনি বললেন, হে হযরত আমিনা আলাইহাস সালম !আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন । নিশ্চয়ই আপনি হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম গণের সর্দারকে পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন । সুবহান্নাল্লাহ্ ।
চতুর্থ মাস ( শাওয়াল শরীফ )যখন আগমন করল তখন এক ব্যক্তি আমার নিকট আগমণ করলেন । তিনি বললেন , আসসালামু আলাইকা ইয়া হাবীবাল্লাহ   ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম !আমি হযরত আমিনা আলাইহাস সালাম উনাকে বললাম, আপনি কে?তিনি বললেন, আমি হযরত নূহ আলাইহিস সালাম ।আমি বললাম , আপনার অভিপ্রায় কি?তিনি বললেন , হে হযরত আমিনা আলাইহাস সালম !আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন । নিশ্চয়ই আপনি পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন যিনি  সাহায্য ও বিজয়ের সাহিব বা অধিকারী ।
পঞ্চম মাস ( জিলক্বদ শরীফ)যখন আগমন করল তখন এক ব্যক্তি আমার নিকট আগমন করলেন । তিনি বললেন, আসসালামু আলাইকুম ইয়া সাফওয়াতাল্লাহি! হে মহান আল্লাহ পাক উনার শ্রেষ্ঠ নিদর্শন ! আপনার প্রতি পবিত্র সালাম মুবারক । আমি হযরত আমিনা আলাইহাস সালাম উনাকে বললাম, আপনি কে?তিনি বললেন, আমি হযরত হুদ  আলাইহিস সালাম । আমি বললাম , আপনার অভিপ্রায় কি?তিনি বললেন , হে হযরত আমিনা আলাইহাস সালম !আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন ।কেননা আপনি পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন প্রতিশ্রুতি দিবসের( হাশরের দিনের) শাফায়াতে উজমার যিনি অধিকারী বা মালিক হবেন উনাকে।
ষষ্ঠ মাস (  পবিত্র জিলহজ্জ্ব মাস ) যখন আগমন করল তখন এক ব্যক্তি আমার নিকট আগমন করলেন । তিনি বললেন , আসসালামু আলাইকা ইয়া রহমাতাল্লাহ্ !হে মহান আল্লাহ পাক উনার  রহমত! আপনার প্রতি পবিত্র সালাম মুবারক । আমি হযরত আমিনা আলাইহাস সালাম উনাকে বললাম, আপনি কে?তিনি বললেন, আমি হযরত ইব্রাহীম খলীলুল্লাহ  আলাইহিস সালাম । আমি বললাম , আপনার অভিপ্রায় কি?তিনি বললেন , হে হযরত আমিনা আলাইহাস সালম !আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন । কেননা আপনি পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন মহাসম্মানিত নবীকে (ছল্লাল্লাহু  আলাইহি ওয়া সাল্লাম )।
সপ্তম মাস ( পবিত্র মহররম শরীফ) যখন আগমন করল তখন এক ব্যক্তি আমার নিকট আগমন করলেন । তিনি বললেন ,হে আল্লাহর মনোনীত ব্যক্তি !আপনার প্রতি পবিত্র সালাম মুবারক । আমি হযরত আমিনা আলাইহাস সালাম উনাকে বললাম, আপনি কে?তিনি বললেন,আমি হযরত ইসমাঈল যাবীহুল্লাহ  আলাইহিস সালাম । আমি বললাম , আপনার অভিপ্রায় কি? তিনি বললেন , হে হযরত আমিনা আলাইহাস সালম !আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন ।  কেননা আপনি পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন সবিশেষ লাবণ্যময়  নবীকে (ছল্লাল্লাহু  আলাইহি ওয়া সাল্লাম )।
আষ্টম মাস ( পবিত্র সফর শরীফ) যখন আগমন করল তখন এক ব্যক্তি আমার নিকট আগমন করলেন । তিনি বললেন, আসসালামু আলাইকুম ইয়া খাইরাতাল্লাহ্! হে মহান আল্লাহ পাক উনার  সমূহ কল্যাণ ! আপনার উপর মুবারক  শান্তি বর্ষিত হোক । আমি হযরত আমিনা আলাইহাস সালাম উনাকে বললাম, আপনি কে?তিনি বললেন,আমি হযরত মুসা ইবনে ইমরান আলাইহিস সালাম । আমি বললাম , আপনার অভিপ্রায় কি? তিনি বললেন , হে হযরত আমিনা আলাইহাস সালম !আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন ।কেননা আপনি পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন যার উপর মহাসম্মানিত ও মহাপবিত্র কালামুল্লাহ্ শরীফ নাযিল হবে উনাকে ।
যখন নবম মাস ( মহাসম্মানিত রবিউল আউওয়াল শরীফ ) আগমন করল তখন এক ব্যক্তি আমার নিকট আগমন করলেন । তিনি বললেন,ইয়া খাতামা রসূলিল্লাহ! হে  মহান আল্লাহ পাক উনার রসূল গনের ( আলাইহিমুস সালম) সর্বশেষ ! আপনার আগমন নিকটবর্তী ইয়া রসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম !আমি হযরত আমিনা আলাইহাস সালাম উনাকে বললাম, আপনি কে?তিনি বললেন,আমি হযরত ঈসা ইবনে মরিয়ম আলাইহিস সালাম । আমি বললাম , আপনার অভিপ্রায় কি? তিনি বললেন , হে হযরত আমিনা আলাইহাস সালম !!আপনি সুসংবাদ মুবারক গ্রহণ করুন । কেননা আপনি পবিত্র হেরেম শরীফে ধারণ করেছেন মহাসম্মানিত নবী-মহামান্বিত রসূলকে (ছল্লাল্লাহু  আলাইহি ওয়া সাল্লাম )।আপনার থেকে দূর হয়ে গেল দূঃখ কষ্ট-রোগ-যন্ত্রণা।
( আল নি'য়ামাতুল কুবরা  আলাল আলাম  ইবনে হাজার হায়সামি ও মাসিক আল বায়্যিনাত শরীফ ৬৪,৬৫ ও ৬৬ পৃষ্ঠা)
অতএব, উপরোক্ত আলোচনা দ্বাা হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মর্যাদা ও বুযুর্গীর সাথে সাথে হযরত আমিনা আলাইহাস সালাম উনারও মর্যাদা ও বুযুর্গী ফুটে উঠেছে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন