>

*** শাফিউল উমাম,রউফুর রহীম, রহমাতুল্লীল আলামিন , নুরে মুজাসসাম, হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহাপবিত্র ও মহাসম্মানিত সাইয়্যিদে ঈদে আ'যম , সাইয়্যিদে ঈদে আকবর ,কুল-কায়িনাতের সর্বশ্রেষ্ঠ ইবাদত সাইয়্যিদুল আ'ইয়াদ শরীফ বা ঈদে মীলাদে হাবীবি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালন করার ফযিলত মুবারক*** *** দুই ছাহাবী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের লাশ মুবারক দ্বিতীয় বার দাফন মুবারক*** *** সম্মানিত মুজাদ্দিদ আলাইহিমুস সালাম উনাদের বিশুদ্ধ তালিকা*** *** আওলাদে রসুল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে আর্থিকভাবে খিদমত মুবারকে যারা আঞ্জাম দিবে তারা দুনিয়া ও আখিরাত উভয়কালেই শাফায়াত মুবারক লাভ করবেন।***

শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

রহমতে আলম,আফজালুল কায়েনাত,সাইয়্যিদুল বাশার ,হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ই হলেন সৃষ্টির সর্বশেষ্ঠ ও সর্বশেষ রসূল

রহমতে আলম,আফজালুল কায়েনাত,সাইয়্যিদুল বাশার ,হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ই হলেন সৃষ্টির সর্বশেষ্ঠ ও সর্বশেষ  রসূল


"হযরত সাইয়্যিদুনা মুহম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তোমাদের মধ্যে কোন পুরুষের পিতা নন; বরং তিনি হলেন মহান আল্লাহ পাক উনার প্রেরিত রসূল ও সর্বশেষ নবী ।"( মহাসম্মানিত ও মহাপবিত্র সুরা আহযাব শরীফ:মহাসম্মানিত ও মহাপবিত্র আয়াত শরীফ ৪০)
আর এ প্রসঙ্গে আকরামুল আউয়ালীন ওয়াল আখেরীন , হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ মুবারক করেন," আমার দ্বারাই নুবুওওয়াত ও রিসালাতের সিলসিলা খতম বা শেষ করে দেয়া হয়েছে। কাজেই আমার পর আর কোন নবী বা রসূল পৃথীবি আগমণ করবে না। "
ছাহিবে আছালিবে ত্বাহেরীনা ওয়া আরহামী ত্বাহেরা ,নূরে মুজাসসাম,হাবীবুল্লাহ ,হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক শ্রেষ্ঠত্ব সম্পর্কে স্বয়ং খালিক মালিক রব মহান আল্লাহ পাক ইরশাদ মুবারক করেন," আমি (মহান আল্লাহ পাক ) সর্বপ্রথম আপনার(হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) নূর মুবারক সৃষ্টি করেছি।"
এ প্রসঙ্গে হাদীছে কুদসীতে মহান আল্লাহ পাক বলেন, "আমি (মহান আল্লাহ পাক) যদি আপনাকে(হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) সৃষ্টি না করতাম তাহলে কিছুই সৃষ্টি করতাম না । শুধু আপনাকে(হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) সৃষ্টি করার কারণে আমি সমস্ত কায়িনাত সৃষ্টি করেছি।" (সুবহানাল্লাহ্)
হযরত জাবির রদ্বিয়াল্লাহু তা'য়ালা আনহু উনার হতে বর্ণিত। তিনি বলেন,এক ব্যক্তি মাআ'জামা শানুহু হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র দরবার শরীফে এসে আরজ করলেন,ইয়া রসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম!আপনি কখন থেকে নবী? ছাহিবে আলক্বাব,হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন,হযরত আদম আলাইহিস সালাম যখন রূহ এবং জিসিম উনার মাঝে ছিলেন.তখন আমি নবী ছিলাম।"
এ প্রসঙ্গে আহলু বাইতী রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুনা হযরত ইমাম জয়নুল আবেদীন আলাইহিস সালাম উনার পিতা সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম থেকে এবং তিনি উনার পিতা আমীরুল মু'মিনীন সাইয়্যিদুনা হয়রত আলী আলাইহিস সালাম থেকে বর্ণনা করেন । ছাহিবে ইক্বরা ,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ মুবারক করেন," হযরত আদম আলাইহিস সালাম উনার সৃষ্টির চৌদ্দ হাজার বছর পূর্বেও আমি মহান আল্লাহ পাক উনার নিকট একখানা নূর মুবারক হিসেবে ছিলাম ।"
ছাহিবে ছালাত ও সালাম,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র নাম মুবারক পূর্ববর্তী সমস্ত আসমানী কিতাবে লিপিবদ্ধ রয়েছে ।
" মাওয়াহিব" নামক গ্রন্থে লিখিত আছে,ছাহিবে লাওলাক,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ মুবারক করেন," কিয়ামতের দিন আমি একটা বোরাকে উপবিষ্ট থাকব এবং সমস্ত হযরত আম্বিয়া আলাঈহিমুস সালাম গণের মধ্যে একমাত্র আমিই বিশেষ মর্যাদার অধিকারী হব ।"
হযরত আব্দুল্লাহ ইবনে আব্বাস রদ্বিয়াল্লাহু তা'য়ালা আনহূ উনার হতে বর্ণিত । তিনি বলেন, ছাহিবে বশীর ওয়া নাজীর ,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ মুবারক করেন," মহান আল্লাহ পাক উনার নিকট সমস্ত সৃষ্টির মাঝে সর্বশ্রেষ্ঠ সৃষ্টি হলাম আমি (হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) । এতে আমার গর্বের কিছুই নেই।"( তিরমিযী শরীফ)
মহান আল্লাহ পাক ছাহিবে শহীদ,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম  উনাকে সর্বোচ্চ মর্যাদা দান করেছেন ।
এ প্রসঙ্গে মহান আল্লাহ পাক পবিত্র কালামুল্লাহ্ শরীফে ইরশাদ মুবারক করেন:-
" হে ঈমানদারগণ! তোমরা হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আওয়াজ অপেক্ষা উচ্চস্বরে কথা বলোনা এবং তোমরা পরস্পর যেরূপ উচ্চস্বরে কথা বলো,হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সামনে ঐ ভাবে কথা বলোনা ,তাহলে তোমাদের নেক আমলসমূহ বরবাদ হয়ে যাবে অথচ তোমরা বুঝতে পারবেনা।"( মহাসম্মানিত ও মহাপবিত্র সুরা হুজরাত শরীফ:মহাসম্মানিত ও মহাপবিত্র আয়াত শরীফ ০২)
ফখরে বাহার ওয়া বার সাইয়্যিদুল আম্বিয়া ,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম  ইরশাদ মুবারক করেন," আমি (হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) সমস্ত হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম উনাদের থেকে শ্রেষ্ঠ,এতে আমার গর্বের কিছুই নেই। আমি (হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) সর্বশেষ রসূল,এতে আমার গর্বের কিছুই নেই। আমি (হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) মহান আল্লাহ পাক উনার নিকট সর্বপ্রথম সুপারিশকারী অর্থাৎ আমার  (হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) সুপারিশ সর্বপ্রথম গ্রহণ করা হবে,এতে আমার গর্বের কিছুই নেই।" ( মিশকাত শরীফ)
হযরত আবু সাঈদ খুদরী রদ্বিয়াল্লাহু তা'য়ালা আনহু উনার হতে বর্ণিত। তিনি বলেন,সিরাজাম মুনীরা,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম  ইরশাদ মুবারক করেন," কিয়ামতের দিন আমার  (হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) নিকট মহান আল্লাহ পাক উনার হামদের পতাকা থাকবে, আর এ জন্য আমি  (হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) গর্ব করি না যে, হযরত আদম আলাইহিস সালাম থেকে শুরু করে সমস্ত হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম গণ আমার  (হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) পতাকা তলে থাকবে । " ( তিরমযী শরীফ)
এ ধরণের আরো বহু মহাসম্মানিত আয়াত শরীফ ও মহাসম্মানিত হাদীছ শরীফ রয়েছে যা দ্বারা প্রমাণিত হয় দলীলে কা'বায়ে মাকসূদ,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হলেন সরবকালের সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ রসূল ।
মহান আল্লাহ পাক আমাদের কে ফখরে কায়িনাত,নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি বিশুদ্ধ পোষণ করে সারওয়ারে কায়িনাত নূরে মুজাসসাম ,হাবীবুল্লাহ হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ছানা-সিফত মুবারক বেশী বেশী করার তাওফিক দান করুন । আমীন।
( মাসিক আল বাইয়্যিনাত শরীফ ৮২ তম সংখ্যা ৭৫ পৃষ্ঠা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন